ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

এবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন যারা

প্রতিবছর জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এবারও তার ব্যতিক্রম নয়। আগামী ৯ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’র আসর।


প্রতিবারের মতো এবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন শোবিজ অঙ্গনের সব তারকারা। ইতোমধ্যে অনুষ্ঠানটি আয়োজনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে সকল সহযোগিতা করছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।


চলতি বছর অনুষ্ঠানটির সঞ্চালনায় রয়েছেন দেশের জনপ্রিয় দুই তারকা ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া। আর অনুষ্ঠানটির সময় নির্ধারণ করা হয়েছে প্রায় এক ঘণ্টা। এ দিন ওয়ার্দা রিহাবের পাঁচ মিনিটের একটি নৃত্যানুষ্ঠান দিয়ে শুরু হবে অনুষ্ঠানের আয়োজন। সেই সঙ্গে থাকবে ‘বঙ্গবন্ধু’কে নিয়েও তার পরিবেশনা।


জানা গেছে, এবারের অনুষ্ঠানে পারফর্ম করবেন সাইমন সাদিক, প্রার্থনা ফারদিন দীঘি, অপু বিশ্বাস, জান্নাতুল ফেরদৌস ঐশী, নিপুণ আক্তার, পূজা চেরি, ইমন, তমা মির্জা, নিরব ও জায়েদ খানসহ আরও অনেকে।মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) থেকে রাজধানীর নিকেতনে শুরু হয়েছে সব শিল্পীদের রিহার্সাল। ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘পীচ ঢালা এই পথটারে ভালোবেসেছি’, ‘বেদের মেয়ে জোস্‌না আমায় কথা দিয়েছে’সহ একাধিক গানের সঙ্গে পারফর্ম করবেন তারা। এ ছাড়া গান গেয়ে মঞ্চ মাতাবেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ বেগম, পার্থ বড়ূয়া, সাব্বির, নন্দিতা ও নিশিতা বড়ূয়া।প্রসঙ্গত, ২০২১ সালে চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩৪টি পুরস্কার দেওয়া হবে শিল্পীদের। সেই সঙ্গে মুজিববর্ষের বিশেষ চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। এ ছাড়া এবার যৌথভাবে আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর।

ads

Our Facebook Page